শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০১:০০ পূর্বাহ্ন

আপডেট :
সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ দিচ্ছে- জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল "দৈনিক দেশকন্ঠ" পত্রিকায় কিছু সংখ্যক সৎ, সাহসী নতুন তরুণ-তরুণীদের অগ্রাধিকার দেয়া হবে। আগ্রহী প্রার্থীরা CV: info.deshkantho@gmail.com পাঠিয়ে যোগাযোগ করুন। মোবাঃ ০১৭৯৩৮৫৫০৬১★★★
শিরোনামঃ
চাঁদপুরে স্কুলছাত্রীকে তুলে নিয়ে নির্যাতন: ৪ বখাটের বিরুদ্ধে মামলা দায়ের কেশবপুরে জমি সংক্রান্ত বিরোধে সন্ত্রাসী হামলা, ২ গৃহবধূ আহত রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ নওগাঁয় আত্রাইয়ে শ্রী কৃঞ্চের জন্মষ্টমী উদযাপন আত্রাইয়ে ট্রেনের ৬৫০ লিটার ডিজেলসহ আটক ৩ ভোলায় ধর্ষণের বিচার করবে বলে বিশ হাজার টাকা ঘুষ নিয়েছেন দুই দালাল বেনাপোল সীমান্তে ফেনসিডিল ও ভারতীয় মালামালসহ আটক-১ কেশবপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে জন্মাষ্টামী পালিত বিমানের যাত্রীসেবার মান উন্নত করার নির্দেশ প্রধানমন্ত্রীর বরিশালে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত নরসিংদীর মাধবদীতে ব্যবসায়ীদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা শেরপুরে খাস জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেন ইউএনও বিদ্যানন্দকাটি ইউনিয়ন আ.মীলীগের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত শেরপুরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল আদুরী, বরের জেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইতালির আনকোনা শহরে আলোচনা সভা ও দোয়া মাহফিল
ভারতের বিরুদ্ধে সামরিক সংঘাতে যাবে না পাকিস্তান

ভারতের বিরুদ্ধে সামরিক সংঘাতে যাবে না পাকিস্তান

অনলাইন ডেস্কঃ কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসন কেড়ে নেয়ায় ভারতের বিরুদ্ধে কোনো সামরিক পদক্ষেপে যাবে না পাকিস্তান। কেবল প্রতিবেশী দেশটির বিরুদ্ধে কূটনৈতিক ও বাণিজ্যিক পদক্ষেপের মধ্যেই সীমিত থাকতে চাচ্ছে তারা।-খবর এএফপির

 

যদিও ভারতীয় সেনাবাহিনী কাশ্মীরকে সস্পূর্ণ অচল করে রাখায় হিমালয় অঞ্চলটিতে উত্তেজনা এখনো চরমে।

 

এক বিবৃতিতে পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি দক্ষিণ এশীয় দুই প্রতিবেশীর মধ্যে সর্বাত্মক লড়াইয়ের আশঙ্কা দূর করে দিয়েছেন।

 

অথচ দুই দেশের মধ্যকার তিনটি যুদ্ধের দুটিই বেধেছে এই কাশ্মীর নিয়ে। কিন্তু যখন যুদ্ধ সংঘটিত হয়, তখন এই দুই দেশের কারও হাতে পারমাণবিক অস্ত্র ছিল না।

 

গত সোমবার কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসন কেড়ে নেয়া ভারত সরকার। রাজ্যটিকে সরাসরি কেন্দ্রীয় শাসনের অধীনে নিয়ে আসলে পাকিস্তানের সঙ্গে শত্রুতা আরও গভীর হয়।

 

কীভাবে কাশ্মীরে ভারতীয় পদক্ষেপের জবাব দেয়া হবে, তা নিয়ে কয়েক দিন বেশ বিতর্ক চলে। পরবর্তী সময়ে এমন সিদ্ধান্ত এসেছে।

 

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে কুরাইশি বলেন, পাকিস্তান কোনো সামরিক বিকল্প দেখছে না। পরিস্থিতি মোকাবেলায় তার চেয়ে বরং আমরা রাজনৈতিক, কূটনৈতিক ও আইনি পদক্ষেপগুলোর কথাই বেশি ভাবছি।

 

ভারতের সঙ্গে পাকিস্তানের কূটনৈতিক সম্পর্কের অবনতির সিদ্ধান্তের পরই কুরাইশির এমন মন্তব্য এসেছে। ইতিমধ্যে নয়াদিল্লির সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক স্থগিত করেছে ইসলামাবাদ।

 

পাকিস্তান অবশ্য বিষয়টি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উপস্থাপনের কথা বলেছে। যদিও দেশটির সামরিক বাহিনী বলেছে, তারা কাশ্মীরিদের পাশে থাকবে।

 

বৃহস্পতিবার ভারতীয় হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, পাকিস্তান সমর্থিত সন্ত্রাসবাদের অবসান ঘটাতে কাশ্মীরের স্বায়ত্বশাসন কেড়ে নেয়া জরুরি ছিল।





©2018 Daily DeshKantho.com All rights reserved এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Design BY PopularHostBD