রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০২:০৩ অপরাহ্ন

সর্বশেষ খবর :
ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন বরিশালের কৃতি সন্তান আল-নাহিয়ান খান জয় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ শ্রমিক-পুলিশ সংঘর্ষে কাঁচপুর রণক্ষেত্র, ফাঁকা গুলি টিয়ারশেল নিক্ষেপ শোভন-রাব্বানীর বিচার দাবিতে মধ্যরাতে ঢাবিতে বিক্ষোভ সরফরাজেই ভরসা রাখল পাকিস্তান মহেশপুরে অবৈধ মালামালসহ ৫ ভারতীয় আটক সারদায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী জনপ্রিয় অনলাইন পত্রিকা “দৈনিক দেশকন্ঠ ডট কম” এ সংবাদদাতা আবশ্যক আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ মহাকাশে সিমেন্ট গুলছে নাসা সাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি: কেন্দ্রীয় মহিলা আ`লীগ নেত্রী রিজিয়া রেজা চৌধুরী বেনাপোল সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক রাজগঞ্জ ডিগ্রী কলেজে বীর মুক্তিযোদ্ধা মরহুম এস এম লুৎফর রহমানের ৩২তম মৃত্যু বাষির্কী পালিত ধুনটে ২ ইউনিয়নের ৬ গ্রামে বিদ্যুতায়ন বেনাপোল হাইস্কুলে ছাত্র/ছাত্রীদের মাঝে বই বিতরণ যশোরের শার্শা উপজেলায় আখের বাম্পার ফলন, ক্রেতা না থাকায় লোকসানমুখি চাষি
মঞ্চ থেকে পলায়ন: নেতানিয়াহুকে নিয়ে ইসরাইলে মশকরা

মঞ্চ থেকে পলায়ন: নেতানিয়াহুকে নিয়ে ইসরাইলে মশকরা

Israeli Prime Minister Benjamin Netanyahu (L) meets with people after giving a statement in Ramat Gan, near the Israeli coastal city of Tel Aviv, on September 10, 2019. - In a statement on September 10, Netanyahu pledged to apply Israeli sovereignty over West Bank's Jordan Valley if re-elected. (Photo by Menahem KAHANA / AFP)

অনলাইন ডেস্কঃ ইসরাইলি বন্দরনগরী আশদোদে গাজা থেকে আসা রকেট আতঙ্কে নির্বাচনী প্রচার মঞ্চ থেকে নিরাপদ আশ্রয়ে সরে আসার যাওয়ার পর এবার দেশটির বিরোধীদের মশকরার শিকার হলেন বেনইয়ামিন নেতানিয়াহু।

এ সময়ে তার নিরাপত্তা ব্যবস্থারও সমালোচনা করেন বিরোধীরা। মিস্টার নিরাপত্তা হিসেবে নিজেকে তুলে ধরার যে চেষ্টা নেতানিয়াহু করে আসছেন, সেই প্রশ্ন তুলে ধরে গাজার প্রতিরোধ যোদ্ধাদের হামলা মোকাবেলায় সরকার ব্যর্থ বলে ইসরাইলি প্রধানমন্ত্রীর সমালোচনা করেন আসছে নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বীরা।

ইসরাইলের ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির সহনেতা ইয়াইর ল্যাপিড বলেন, নেতানিয়াহু মঞ্চে থাকা অবস্থায় একটি রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এটা হচ্ছে ইসরাইলি নাগরিকদের জন্য লাল পতাকা প্রদর্শন।

আশদোদ ও আশকেলোনে অন্তত দুটি রকেট বিস্ফোরিত হয়েছে। যদিও ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম দুটোয়ই ধ্বংস করতে সমর্থ হয়েছে।

এদিকে রকেট হামলার মুখে ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির সমর্থক ও সাবেক জেনারেল গাবি আশকেনাজি মঞ্চ থেকে সরে না যাওয়ায় তাদের তারিফ করেছেন দলটির প্রধান বেন্নি গ্যানজ।

নেতানিয়াহু যখন মঞ্চ থেকে পালিয়ে গেছেন, তখন তারা জীবনের ঝুঁকি নিয়ে নিজেদের অবস্থানে থাকার কথা জানিয়েছে দলটির নেতাকর্মীরা।

উত্তরাঞ্চলীয় জুলিসের দুরুজ গ্রামের একটি অনুষ্ঠানে তিনি বলেন, আমরা আতঙ্কিত না। হামাস কিংবা হিজবুল্লাহকে ভয় করি না।

লেবার নেতা আমির পেরাটজ বলেন, নতুন কিছু না। দুর্ভাগ্যবশত, দক্ষিণাঞ্চলীয় নাগরিকদের তুচ্ছ করে নেতানিয়াহু অদৃশ্য হয়ে গেলেন। আসল নেতৃত্ব সমস্যাকে গোড়া থেকে মোকাবেলা করেন। তারা আয়রন ডোমের ঢালের আড়ালে লুকিয়ে থাকেন না।

ইসরাইলের ডানপন্থী নেতারাও নেতানিয়াহুর সমালোচনা করেন। প্রধানমন্ত্রীর মঞ্চ ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার ঘটনাকে জাতীয় অবমাননা বলে অভিহিত করেন ইয়ামিনা পার্টির সদস্য নাফতালি বেন্নেট। তিনি বলেন, হামাস ইসরাইলকে ভয় পাওয়া বন্ধ করে দিয়েছে।





©2018 Daily DeshKantho.com All rights reserved এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Design BY PopularHostBD