October 15, 2019, 11:22 pm

রাজগঞ্জ ডিগ্রী কলেজে বীর মুক্তিযোদ্ধা মরহুম এস এম লুৎফর রহমানের ৩২তম মৃত্যু বাষির্কী পালিত

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)প্রতিনিধি॥ শনিবার সকালে রাজগঞ্জ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ও মনিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম এস.এম লুৎফর রহমানের ৩২তম মৃত্যু বাষির্কী পালিত হয়েছে।

এ উপলক্ষে রাজগঞ্জ ডিগ্রী কলেজ ক্যাম্পসে সকাল ৮.৩০ মিনিটে কালোব্যাচ ধারন, ৯টায় শোকর‍্যালি ও রাজগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদশর্ন করে কলেজ ক্যাম্পসে ফিরে যায়। সকাল ১০ টায় আলোচনা সভা অধ্যক্ষ আব্দুল লতিফের সভাপতিত্বে ও প্রভাষক রফিকুল ইসলাম পাশা, বিধান চন্দ্র সরকারের সঞ্চালনায় মরহুমের জীবনীর উপর মূথ্য আলোচনা করেন, তার ঘনিষ্ঠ বন্ধু সাবেক অধ্যাপক হাজী কফিল উদ্দিন আহম্মেদ। পরে আলোচনা করেন, মুক্তিযোদ্ধা আব্দুল মমিন, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার হারুন আর রশীদ, সাবেক ইউপি সদস্য মোতালেব গাজী, সমাজ সেবক আব্দুল মাজিদ, কমিউনিষ্ট পাটির রাজগঞ্জ শাথার সাধারন সম্পাদক আজিজুর রহমান, মরহুমের পরিবারের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন, রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এস.এম রবিউল ইসলাম রবি, প্রভাষক স্বদেশ মূখার্জী, প্রভাষক আজিজুর রহমান খান, শ্যামল কুমার প্রমূখ।

আলোচনার মাঝে মরহুমের প্রিয় একটি গান গেয়ে শুনালেন বাবু নীল রতন সিংহ। এছাড়া অত্র কলেজের ছাত্র, ছাত্রীদের মধ্য বক্তব্য দেন, এমামুল হোসেন, সুরাইয়া ইসায়মিন রানী, রাবেয়া বাশরী প্রমুখ। আলোচনা সভাশেষে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন কারী আব্দুল গনি।

উল্লেখ: ১৯৮৭ সালের এই দিনে বানভষি মানুষের জন্য ত্রান আনতে গিয়ে যশোর থেকে ফিরার পথে বকচর নামক স্থানে সড়ক দূর্ঘটনায় মৃত্যু বরন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো সংবাদ
%d bloggers like this: