আজ ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

বেনাপোল সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

শার্শা (যশোর) প্রতিনিধিঃ বেনাপোলের দৌলতপুর (তের ঘর) সীমান্তে বিজিবি-বিএসএফ’র উচ্চপদস্থ্য কর্মকর্তারা পতাকা বৈঠকের মাধ্যমে এক সমন্বয় সভা করেছেন। শনিবার(১৪ সেপ্টেম্বর) বেলা ১১টার সময় ২১ ব্যাটালিয়নের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের ৬৪ ব্যাটালিয়ন (বিএসএফ)’র কর্মকর্তারা এ পতাকা বৈঠক করেন।

এ বিষয়ে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার বলেন, সভায় সীমান্তের শূন্য রেখার উভয় পার্শ্বের ১৫০ গজের মধ্যে ৩ফুট উচ্চতার গাছপালা ও ফসলাদি অপসারণ, মাদক ও অন্যান্য চোরাচালানী মালামাল আটক, ভারতের তের ঘর এলাকা দিয়ে চোরাচালান ও অবৈধ পারাপার রোধকল্পে নিরাপত্তা বেষ্টনী, আলোর ব্যবস্থা, বিএসএফ কর্তৃক সীমান্তের ১৫০ গজের মধ্যে এক সারিবিশিষ্ট কাঁটাতারের বেড়া ও পাম্প হাউজ নির্মাণের জন্য প্রস্তাবিত স্থানে বিজিবি-বিএসএফ’র যৌথ পরিদর্শন, সীমান্তের স্পর্শকাতর স্থানসমূহ ব্যবহার করে অবৈধ অনুপ্রবেশ রোধসহ সুষ্ঠ সীমান্ত ব্যবস্থাপনা সংক্রান্ত বিবিধ বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া, সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে ও সীমান্ত অপরাধ দমনে উভয় পক্ষ (বিজিবি-বিএসএফ)’র মধ্যে নিয়মিত যোগাযোগ, পারস্পরিক সহযোগিতা ও সমন্বয় বজায় রাখার পদ্বতি নিয়ে আলোচনা করা হয়। আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে পতাকা বৈঠকটি দুপুর আড়াইটার দিকে শেষ হয়।

উক্ত পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার এর নেতৃত্বে উপস্থিত ছিলেন ২জন স্টাফ অফিসার, ১জন নোডাল অফিসার, ২জন কোম্পানী কমান্ডার, ৫জন বিওপি কমান্ডার ও অন্যান্য পদবীর ৪জন বিজিবি সদস্য।

অপরদিকে, ভারতের পক্ষে ৬৪ ব্যাটালিয়ন (বিএসএফ)’র কমান্ড্যান্ট শ্রী নীলটপাল কুমার পান্ডের নেতৃত্বে অংশগ্রহণ করেন ২জন স্টাফ অফিসার, ১জন নোডাল অফিসার, ২জন কোম্পানী কমান্ডার ও অন্যান্য পদবীর ৫জন বিএসএফ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
%d bloggers like this: