October 16, 2019, 12:12 am

তাইওয়ানে ব্রিজ ভেঙ্গে আহত ২০

অনলাইন ডেস্কঃ তাইওয়ানের ব্রিজ ভেঙে অন্তত ২০ জন আহত হয়েছেন। পূর্ব উপকূলে নানফাংগাও নদীর উপর মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টায় ১৪০ মিটার দীর্ঘ ঝুলন্ত ব্রিজটি হঠাৎ ভেঙে পড়লে এই দুর্ঘটনা ঘটে।

এ সময় ব্রিজের নিচে ৩টি মাছ ধরার নৌকা অবস্থান করছিল। এ ছাড়া একটি তেলের ট্যাংকারও ব্রিজটি পার করছিল। ব্রিজটি ভেঙে পড়ার সাথে সাথে ট্যাংকারটিতে আগুন ধরে যায়। ফলে ভয়াবহ এক দৃশ্যের সাক্ষী হয় প্রত্যক্ষদর্শীরা। দুর্ঘটনা কবলিত নৌকাগুলোর অন্তত ৬ জন জেলে ব্রিজের নিচে আটকা পড়ে আছেন বলে ধারণা করছেন উদ্ধারকর্মীরা। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। এছাড়া পানির নিচে নিখোঁজ আরও কয়েকজন জেলের জন্য খোঁজ চালাচ্ছেন ডুবুরিরা।

তাইওয়ানের ন্যাশনাল ফায়ার এজেন্সির বিবৃতিতে বলা হয়, এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৬ জন ফিলিপাইনের জেলে, ৩ জন ইন্দোনেশিয়ান জেলেও আছেন। ট্যাংকারের তাইওয়ানিজ চালকের অবস্থাও আশঙ্কাজনক।

প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন সাংবাদিকদের বলেন, ‘আশা করছি, যত দ্রুত সম্ভব আটকে পড়াদের উদ্ধার করতে সক্ষম হবো।’

ব্রিজটি ১৯৯৮ সালে নির্মাণ করা হয়েছিলো। যোগাযোগমন্ত্রী লিন চিয়া-লাং জানান, ‘দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ধ্বসে যাওয়ার আগে ব্রিজটির মেয়াদ আরও ৫০ বছর বাকি ছিল।’

 

উল্লেখ্য, সোমবার রাতে একটি টাইফুন দেশটির উপকূলে আঘাত হানে। কিন্তু, ব্রিজটি ভেঙে পড়ার সময় আবহাওয়া একদম পরিষ্কার ছিল। এর আগে ২০১৬ সালে তাইওয়ানে এরকম একটি ব্রিজ ভেঙে ১১৭ জনের মৃত্যু হয়েছিল। ২০০৯ সালে টাইফুন মোরাকোটের শিকার হয়ে ২টি ব্রিজ ধ্বসে পড়ে। সেই ঘটনায় অন্তত ৪০০ জন নিহত হয়েছিল। এছাড়া ১৯৯৯ সালে ৭.৬ মাত্রার শক্তিশালী একটি ভূমিকম্পে কেঁপে ওঠে দ্বীপ দেশটি। তখন সেখানকার প্রায় আড়াই হাজার লোকের মৃত্যু ঘটে এবং প্রায় ১০ হাজার বাড়িঘর ও অনেক বহুতল ভবন ধ্বসে পড়ে। দ্য স্ট্রেইটস টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো সংবাদ
%d bloggers like this: