October 16, 2019, 12:16 am

নরসিংদীতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ও দৃষ্টি দিবস পালন

মোঃ রিফাত হাসান রাব্বি, নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে পৃথকভাবে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ও বিশ্ব দৃষ্টি দিবস পালন করা হয়েছে। ১০ অক্টোবর বৃহস্পতিবার সকালে এ দিবস পালন উপলক্ষে আলোচনা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

“সবার আগে দৃষ্টি” এই শ্লোগানে পালন করা হয় বিশ্ব দৃষ্টি দিবস। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে নরসিংদী সিভিল সার্জন কার্যালয় হতে বর্ণাঢ্য র‌্যলীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: হেলাল উদ্দিন, চক্ষু চিকিৎসক ডা: হাবিবুর রহমান, নরসিংদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ইব্রাহিম টিটন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: আবু কাউসার সুমন, ঢাকা প্রোগ্রেসিভ লায়ন্স চক্ষু হাসপাতালের ব্যবস্থাপক ননী গোপাল দাস ও ব্রাক প্রতিনিধি মো: মিজানুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে নরসিংদী আদর্শ বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের চক্ষু পরীক্ষা শেষে ১৭ জন শিক্ষার্থীদের মাঝে চশমা বিতরণ করা হয়। পরে নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে পালন করা হয় বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস।

এ উপলক্ষে “মানসিক স্বাস্থ্যের ও আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো সংবাদ
%d bloggers like this: