October 16, 2019, 12:15 am

কাশ্মীরে ফের গ্রেনেড হামলা, আহত ৭

দেশকন্ঠ অনলাইন ডেস্কঃ ভারতের জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে একটি বাজার লক্ষ্য করে শনিবার সন্ত্রাসীরা গ্রেনেড হামলা চালিয়েছে। এ ঘটনায় কমপক্ষে ৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে স্থানীয় পুলিশের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

শ্রীনগরের লাল চক থেকে এলাকা থেকে কয়েক শ’ মিটার দূরে হরি সিং হাই স্ট্রিট মার্কেটে এই হামলার ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে পুলিশ। ঘটনার পরপর পুলিশ এক টুইট বার্তায় জানায়, পুরো অঞ্চলটি ঘিরে ফেলা হয়েছে। জঙ্গীদের ধরতে বিভিন্ন জায়গায় জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ চিরুণি অভিযান চালাচ্ছে।

পুলিশ সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, এ ঘটনায় আহত ৭ জনকেই হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ওই এলাকার বাজারের সব দোকানপাট বন্ধ রয়েছে। তবে কয়েকজন বিক্রেতা কয়েকটি অস্থায়ী দোকান বসিয়ে প্রয়োজনীয় নানা সামগ্রী বিক্রি করছেন।

জম্মু ও কাশ্মীরে অবরুদ্ধ অবস্থার মধ্যে কঠোর নিরাপত্তা সত্ত্বেও এই হামলার ঘটনা ঘটেছে। এর আগে গত ৫ অক্টোবরও জম্মু ও কাশ্মীরের দক্ষিণাঞ্চলের অনন্তনাগে গ্রেনেড হামলা চলিয়েছিল সন্ত্রাসীরা। জেলা প্রশাসকের কার্যালয়ের বাইরে হওয়া ওই হামলায় কমপক্ষে ১৪ জন আহত হন।

ভারত সরকার গত ৫ আগস্ট দেশটির সংবিধানের ৩৭০ ধারা বাতিল এবং জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয়ার পর থেকে গত ২ মাস যাবত কার্যত অবরুদ্ধ রয়েছে সেখানকার মানুষ। সরকার বন্দি রাজনৈতিক নেতাদের মুক্তি এবং পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিলেও কাশ্মীরের জনজীবন এখনও স্বাভাবিক হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো সংবাদ
%d bloggers like this: