আজ ২৮শে কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই নভেম্বর ২০১৯ ইং

দীর্ঘ ৭ বছর পর বরিশাল জেলা ও মহানগর আ.লীগের সম্মেলন

দীর্ঘ ৭ বছর পর বরিশাল জেলা ও মহানগর আ.লীগের সম্মেলন

খোকন হাওলাদার॥ কেন্দ্রীয় সম্মেলনকে কেন্দ্র করে দীর্ঘ সাত বছর পরে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৭ ও ৮ ডিসেম্বর। জেলা ও মহানগর সম্মেলনের আগেই জেলার আওতাধীন উপজেলা, পৌর ও ইউনিয়ন এবং মহানগরের ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত বরিশাল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা এবং পটুয়াখালী, পিরোজপুর ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকদের নিয়ে অনুষ্ঠিত পৃথক সভায় সম্মেলনের তারিখ চ‚ড়ান্ত করা হয়েছে। সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উভয় সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।
বরিশাল মহানগর আওয়ামী লীগের ৭ ডিসেম্বর এবং জেলা কমিটির ৮ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠিত হবে। বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস সাংবাদিকদের জানান, জেলা আওয়ামী লীগের সম্মেলনের আগেই ১০ উপজেলা, ৫ পৌরসভা ও উপজেলাগুলোর ইউনিয়ন সম্মেলন শেষ করতে সংশ্লিষ্ট নেতৃবৃন্দকে বর্ধিত সভা থেকে নির্দেশ দেয়া হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভার পর বরগুনা, পটুয়াখালী ও পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে পৃথক জরুরি সভায় ১ ডিসেম্বর বরগুনা, ২ ডিসেম্বর পটুয়াখালী এবং ৩ ডিসেম্বর পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। তবে ঝালকাঠি ও ভোলা জেলা সম্মেলনের তারিখ নির্ধারণ করবেন সেখানকার নেতৃবৃন্দ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল সাংবাদিকদের জানান, ২০ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে মহানগরের ৩০টি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে। তিনি বলেন, আসন্ন ওয়ার্ড সম্মেলনে দলের ত্যাগী, সৎ এবং শিক্ষিত নেতৃবৃন্দকে কমিটির শীর্ষ পদগুলোতে রাখা হবে।

এদিকে, বরিশাল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাসিম বলেছেন, আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের দলের কোন দায়িত্বশীল পদ দেয়া যাবে না। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন তা তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করতে হবে। বিতর্কিতদের নিয়ে কোথাও কোন কমিটি হলে তা মেনে নেয়া হবে না বলেও জানান তিনি। বর্ধিত সভায় বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম, সংরক্ষিত আসনের এমপি সৈয়দা রুবিনা আক্তার মিরা এবং জেলার ১০ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর


Your IP: 3.233.217.242

%d bloggers like this: