আজ ৩০শে কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই নভেম্বর ২০১৯ ইং

কলাপাড়ায়‘বুলবুল’ মোকাবেলায় বিভাগীয় কমিশনারের প্রস্তুতি পর্যালোচনা সভা

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ কলাপাড়ায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় উপজেলা প্রশাসনকে নিয়ে জরুরী প্রস্তুতি পর্যালোচনা সভা করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। শুক্রবার রাত আটটায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার প্রমুখ। এছাড়া এসময় সরকারী দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন ইউনিয়নের চেয়্যারমানগন উপস্থিত ছিলেন।

সভায় বিভাগীয় কমিশনার সরকারী কর্মকর্তা-কর্মচারী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সিপিপির স্বেচ্ছাবকদের, বে-সরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও বিভিন্ন পেশার কর্মকর্তাদের উপস্থিত থেকে দূর্যোগ মোকাবেলায় সকলকে প্রস্তুত থাকার অনুরোধ জানান।

সভায় জেলা প্রশাসক মো.মতিউল ইসলাম চৌধুরী বলেন, পটুয়াখালী জেলায় দূর্যোগাক্রান্তদের আশ্রয় নেওয়ার জন্য ৪০৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। দূর্যোগ পরবর্তী জরুরী সহায়তার জন্য ১২ লক্ষ ৭৫ হাজার টাকা, ৩০০ মেট্রিকটন চাল, ৩৫০ বান্ডেল ঢেউটিন, ৩৫০০ পিচ কম্বল বরাদ্দ করা হয়েছে। এছাড়া দূর্যোগ প্রস্তুতি, দূর্যোগ মোকাবেলায় এবং দূর্যোগ পরবর্তী উদ্ধার কাজ সহায়তার জন্য সকল সিপিপি সদস্য এবং অন্যান স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। বর্তমানে পায়রা বন্দরসহ সকল সমুদ্র বন্দরে সাত নম্বর স্থানীয় হুশিয়ারী সংকেত জাড়ি করায় জরুরী কার্যক্রম গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হয় সভায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর


Your IP: 34.231.21.123

%d bloggers like this: