আজ ৮ই অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে নভেম্বর ২০১৯ ইং

তথ্য প্রযুক্তি মামলায় ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার

ইবি প্রতিনিধিঃ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় তাকে কুষ্টিয়া সদর থানা পুলিশ গ্রেপ্তার করে বলে জানান ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আরিফ।

জানা গেছে, গত ২৯ অক্টোবর সাধারণ সম্পাদক রাকিবের সঙ্গে শাখা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক যুবায়ের হোসেনের কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। অডিওর কথোপকথোনে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম ও আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার সম্পর্কে দুর্নীতির অভিযোগ করেন যুবায়ের ও রাকিব। অডিওটি সাধারণ সম্পাদক রাকিব জোর করে করিয়েছেন বলে দাবি করে যুবায়ের ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় সাধারণ ডায়েরি করেন।

এছাড়াও, গত ২ নভেম্বর সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম ইসলামী বিশ্ববিদ্যায় থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলার নম্বর ০২/০২-১১-১৯। এই মামলায় সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব ও যুবায়ের হোসেনকে আসামি করা হয়।

এবিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ বলেন, ‘গত ২ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে ইবি থানায় দায়ের করা একটি মামলায় সাধারণ সম্পাদক রাকিবকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। বর্তমানে তিনি কুষ্টিয়া মডেল থানা পুলিশের হেফাজতে রয়েছেন। আজ শনিবার কোটের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হবে।’

প্রসঙ্গত, নিয়োগ বাণিজ্যসহ বেশ কিছু অভিযোগে ব্যাপক আলোচিত হন ছাত্রলীগের ইবি শাখা সাধারণ সম্পাদক রাকিব। এমন অভিযোগে তার বহিষ্কার দাবিসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের বিদ্রোহীগ্রæপের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর


Your IP: 34.204.203.142

%d bloggers like this: