আজ ৮ই অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে নভেম্বর ২০১৯ ইং

কোন কারনে যেন সহায়তা বা উদ্ধার কার্যক্রম থেমে না থা‌কে: ‌মেয়র সা‌দিক

কোন কারনে যেন সহায়তা বা উদ্ধার কার্যক্রম থেমে না থা‌কে: ‌মেয়র সা‌দিক

খোকন হাওলাদার ॥ নি‌র্দেশনা প্রাপ্তি ও অ‌র্থের জন্য যেন কোন সহায়তা বা উদ্ধার কার্যক্রম আটকে না থা‌কে সেজন্য ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের কাউ‌ন্সিলরদের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন ‌মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ।

পাশাপা‌শি মহানগর আওয়ামীলী‌গের এই যুগ্ম সম্পাদক ওয়ার্ড আওয়ামী লী‌গের নেতা কর্মীদের ‌সি‌টি কাউ‌ন্সিলর‌দের সা‌থে সমন্বয় ক‌রে দু‌র্যোগ মোকা‌বিলা কাজ করার আহবান জানান।

আজ শ‌নিবার (০৯ ন‌ভেম্বর)‌ বেলা ১ টায় ব‌রিশাল ন‌গেরর সদর‌রোডস্থ এ‌্যা‌নেক্স ভব‌নের চতুর্থ তলার সভাক‌ক্ষে দু‌র্যোগ মোকা‌বিলায় প্রস্তু‌তিমূলক সভায় এ কথা বলেন তি‌নি।

‌তি‌নি ব‌লেন, চো‌খের সাম‌নে কোন দু‌র্যোগ দেখ‌লে কা‌রো নি‌র্দেশনার অ‌পেক্ষা এবং অ‌র্থের জন্য অ‌পেক্ষা করা যা‌বে না। প‌কেট থে‌কে খরচ ক‌রে কাজ এ‌গি‌য়ে নি‌বেন, পরবর্তী‌তে এগু‌লো দি‌য়ে দেয়া হ‌বে।

এসময় তি‌নি ব‌লেন, নদী তীরবর্তী স্থা‌নে জনসাধার‌নের আশ্র‌য়ের জন্য বিদ্যালয়গু‌লো খোলা রাখা হ‌য়ে‌ছে। যেখা‌নে বি‌কে‌লের ম‌ধ্যে ঝু‌কিপূর্ণ বা সম্ভাব্য ক্ষ‌তির শঙ্কা র‌য়ে‌ছে এমন এলাকার বা‌সিন্দা‌দের আশ্রয় নেয়ার জন্য বলা হ‌য়ে‌ছে।

ত‌বে বি‌শেষ ব্যবস্থায় গর্ভবতী নারী, প্র‌তিবন্ধী ও বয়স্ক মানুষ‌দের আশ্রয় কে‌ন্দ্রে আ‌গেভা‌গেই নেয়া হ‌বে। যা‌তে দু‌র্যোগ শুরু হওয়ার সময় তারা কোন বিপা‌কে না প‌রেন।

এক কথায় দু‌র্যোগ মোকা‌বিলায় আমরা সকল প্রস্তু‌তি হা‌তে নি‌য়ে‌ছি। বি‌শেষ ক‌রে আমা‌দের কর‌পো‌রেশ‌নের স্বাস্থ্য, প‌রিচ্ছন্নতা, বিদ্যুৎ ও পা‌নি শাখার কর্মকর্তা কর্মচারীরা ২৪ ঘন্টা দা‌য়িত্ব পালন কর‌বেন।

সভায় সি‌টি কর‌পো‌রেশ‌নের প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হো‌সেন জানান, ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়‌রের নি‌র্দে‌শে গতকাল থে‌কে নগ‌রে দু‌র্যোগ মোকা‌বিলায় সতর্ক ও স‌চেতনতামূলক প্রচারনা চালা‌নো হচ্ছে।

তি‌নি ব‌লেন, আমরা এরইম‌ধ্যে পর্যাপ্ত শুক‌নো খাবার, পা‌নি বিশুদ্ধ করন খাবার, স্যালাইন সরবরা‌হে রে‌খে‌ছি। বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা নি‌শ্চিত কর‌নের ল‌ক্ষে জেনা‌রেটর মোমবা‌তি ও মশা রো‌ধে ক‌য়েলের ব্যবস্থা করা হয়ে‌ছে।পাশাপা‌শি এক‌টি ক‌ন্ট্রোল রুম ও পাচ‌টি মে‌ডি‌কেল টিম গঠন করা হ‌য়ে‌ছে।

এছাড়া বাদ আসর নগ‌রেরর বি‌ভিন্ন মস‌জি‌দে এবং ম‌ন্দির ও গীর্জায় বি‌শেষ প্রার্থানার আ‌য়োজন করার জন্য মেয়র ব‌লে‌ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর


Your IP: 34.204.203.142

%d bloggers like this: