আজ ৮ই অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে নভেম্বর ২০১৯ ইং

বেনাপোল কাগজপুকুর জামে মসজিদে পবিত্র মিলাদুন্নবী (সা:)পালিত

কামাল হোসেন, বেনাপোল থেকেঃ রবিবার (১০ নভেম্বর) ধর্মীয় ভাবগাম্ভীর পরিবেশে সারাদেশের মত বেনাপোল কাগজপুকুর জামে মসজিদে পবিত্র মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে ।

কাগজপুকুর জামে মসজিদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপনের লক্ষ্যে এশার নামাজের পরে বয়ান ও মিলাদ মাহফিলের আয়োজন করেন। দক্ষিণ কাগজপুকুর গ্রামবাসীর এক ঝাঁক তরুণ যুবকেরা। গ্রামে প্রতিটা বাড়ি বাড়ি যায় প্রতিটা মানুষের কাছে মিলাদুন্নবী দায়াত পৌছায়ে দেয়। দাওয়াতের পাশাপাশি প্রতিটা বাড়ির থেকে কিছু চাউল কিছু নগদ টাকা উঠানো উঠায় মিলাদুন্নবী (সাঃ) দাওয়ী মেহমানদের তাবারকের জন্য।

প্রতি বছর এই দায়িত্ব কাঁদে তুলে নেন দক্ষিণ কাগজপুকুরের এক ঝাঁক তরুণ যুবক ইতি মধ্যে এই তরুণ যুবকেরা সততার সাথে অনেক সুনাম অর্জন করেছেন বলে গ্রাম বাসিরা জানিয়েন গ্রামবাসীরা আরও বলেন গ্রামে কোনো অসহায় মানুষ রোগে আক্রান্ত হলে তাদের অর্থ সাহায্য করা আবার গ্রামে কোন অসহায় মানুষ মারা গেলে মূত ব্যক্তির দাপনের ব্যবস্থা সহ তার রুহের মাগফিরাত ও দোয়া অনুষ্ঠানে ছয়শত থেকে সাতশত দায়াতী মেহোমানদের তাবারকের ব্যবস্থা করেন এই তরুণ যুবকেরা।

মিলাদুন্নবী (সা:) অনুষ্ঠান পরিচালনা করেন কাগজপুকুর জামে মসজিদের সভাপতি মোঃ মহিউদ্দিন পরে মুসলিম উম্মা এবং দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন কাগজপুকুর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ আব্দুল আহাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর


Your IP: 34.204.203.142

%d bloggers like this: