আজ ২৬শে অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ, ১১ই ডিসেম্বর ২০১৯ ইং

বন্যা দুর্গত মানুষের সাহায্যার্থে সরকার সর্বাত্মক সহযোগিতা করছে গৃহায়ণ ও গণপুর্তমন্ত্রী শ ম রেজাউল করিম

স্বরূপকাঠী প্রতিনিধিঃ গৃহায়ণ ও গণপুর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ঘুর্ণিঝড় বুলবুল‘র আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষের স্াহ্য্যাার্থে সরকার সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে। তিনি বলেন, বন্যা দুর্গত মানুষকে শিঘ্রই পুনর্বাসিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানামুখী উদ্যোগ গ্রহন করেছেন। মন্ত্রী বলেন যাদের বসত ঘর ভেঙ্গে গেছে এবং যারা বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের আগে পুনর্বাসন করা দরকার।

 

স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে সে দিকে খেয়াল রেখেই কাজ করতে হবে বলে মন্ত্রী পরামর্শ দেন। গতকাল বুধবার দুপুরে ঘুর্ণিঝড় বুলবুল‘র আঘাতে ক্ষতিগ্রস্ত স্বরূপকাঠির গনমান এলাকার বিধ্বস্ত বাড়িঘর পরিদর্শনকালে গৃহায়ণ ও গণপুর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেন। মন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে ফনি ও বুলবুলসহ বেশ কয়টি সাইক্লোন আমাদের দক্ষিনাঞ্চলে আঘাত হেনেছে।

 

প্রতিটি ঘুর্ণিঝড়ের সময় প্রধানমন্ত্রী নিজে এসবের সার্বক্ষনিক খোঁজ খবর রেখেছেন এবং মানুষের জানমাল রক্ষার জন্য মন্ত্রনালয়সহ প্রশাসন ও দলের নেতা কর্মীদেরকে সতর্ক থাকতে বলেছেন। সে কারনে মানুষের ক্ষয়ক্ষতি কম হয়েছে বলে জানান মন্ত্রী। মন্ত্রী বলেন ঘুর্ণিঝড়ের সময় এদেশের মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ঘুম রাত কাটিয়েছেন এবং প্রতি মুহুর্তে এলাকার খবর নিয়ে প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন।

 

বন্যা দুর্গত এলাকা পরিদর্শনকালে মন্ত্রী ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানোর জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানান। গনমানের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পর মন্ত্রী রেজাউল করিম মাগুরাসহ উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

 

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম,উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আবদুল্লা আল মামুনবাবু,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক এস এম ফুয়াদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর


Your IP: 3.229.122.219

%d bloggers like this: